বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৫ August ২০১৮

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে যথাযথ মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে বিএআরসিতে জাতীয় শোকদিবস পালিত।


প্রকাশন তারিখ : 2018-08-15

তারিখ: ১৫/০৮/২০১৮ খ্রি:

প্রেস বিজ্ঞপ্তি

বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস ২০১৮ উদযাপন


অদ্য ১৫/০৮/২০১৮ তারিখ, রোজ বুধবার, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল, ফার্মগেট, ঢাকা এর উদ্যোগে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে কাউন্সিলের সকল কর্মকর্তা ও কর্মচারী সকাল ৮.০০ ঘটিকায় পতাকা উত্তোলন, শোক র‌্যালি, বিএআরসি এবং কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধাঞ্জলি প্রদান এবং আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠান কর্মসূচীতে অংশগ্রহণ করেন।

বেলা ১১.০০ ঘটিকায় বিএআরসি’র মিলনায়তনে জাতীয় শোক দিবস ২০১৮ পালনের অংশ হিসেবে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. মোঃ কবির ইকরামুল হক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট এর সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে বলেন যে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গতিশীল ও দৃঢ় নেতৃত্বের কারনেই স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় সম্ভব হয়েছে। ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়া ছিল জাতির জনকের স্বপ্ন, তিনি উল্লেখ করে বলেন যে কৃষি গবেষণা ও উন্নয়নের মাধ্যমে তাঁর এই স্বপ্ন আজ অনেকাংশে বাস্তবায়ন হয়েছে।
 
কৃষি গবেষণা ফাউন্ডেশণ এর নির্বাহী পরিচালক এবং কাউন্সিলের সাবেক নির্বাহী চেয়ারম্যান ড. ওয়ায়েস কবীর, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের সদস্য-পরিচালক, পরিচালকসহ উর্দ্ধতন কর্মকর্তাগণ এবং কাউন্সিলের কর্মকর্তা ও কর্মচারী সমিতির নেতৃবৃন্দ জাতির জনকসহ ১৫ আগস্ট এর সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে বক্তব্য প্রদান করেন। আলোচনার পর দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা ও দোয়া মাহফিলে ২৫০ জন কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।

 

স্বাক্ষরিত/
                                                                                                     (মোঃ মুস্তাফিজুর রহমান)
                                                                                                      প্রধান প্রশিক্ষণ কর্মকর্তা
                                                                                                  মোবাইল: ০১৭১৭১৭১৯৮৬

 


Share with :

Facebook Facebook